মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৭:৩৬ পূর্বাহ্ন

আপডেট
দেবীগঞ্জে গনঅধিকার পরিষদের কর্মীসভা অনুষ্ঠিত ফ্যাসিবাদের পুনর্জীবন ঘটলে দায় অন্তর্বর্তী সরকারকে নিতে হবে: সাভারে রিজভী  কুলিয়ারচরে প্রধান শিক্ষকের সাথে বেতন বৈষম্য সহকারী শিক্ষকদের ক্লাস বর্জন সৌমিত্র শেখরের দেশত্যাগে নিষেধাজ্ঞা চেয়ে দুদকের চিঠি মুরাদনগরে উপজেলায় জরায়ু ক্যান্সার প্রতিরোধে বিনামূল্যে কিশোরীদের এইচপিভি টিকা প্রদান গোপালপুরে ১৪’শ পিস ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক ময়মনসিংহে বিভাগীয় উন্নয়ন সমন্বয় সভা নালিতাবাড়ীতে গারো পাহাড়ের ঢাল থেকে যুবকের মরদেহ উদ্ধার ঠাকুরগাঁওয়ে ইউপি সদস্যদের অপসারণ না করার দাবিতে মানববন্ধন ও র‍্যালি স্ত্রীর ভাইয়ের মেয়েকে বিয়ে করা হারুন মেম্বার গ্রেপ্তার
উৎসবমুখর পরিবেশে কেন্দুয়ায় শিক্ষক দিবস-২০২২ উদযাপিত

উৎসবমুখর পরিবেশে কেন্দুয়ায় শিক্ষক দিবস-২০২২ উদযাপিত

“শিক্ষকদের হাত ধরেই শিক্ষাব্যবস্থার রূপান্তর শুরু” এই প্রতিপাদ্যকে সামনে রেখে নেত্রকোনার কেন্দুয়ায় শিক্ষক দিবস ২০২২ পালন করা হয়েছে।
শিক্ষকদের শ্রদ্ধা জানাতে, তাদের অবদানকে স্মরণ করার জন্য এ দিবসটি পালন করা হচ্ছে। বৃহস্পতিবার (২৭ অক্টোবর) সকাল সাড়ে ১১ টায় কেন্দুয়া উপজেলা শিক্ষক দিবস উদযাপন পরিষদের আয়োজনে উপজেলা পরিষদ সামনে থেকে শুরু করে শেষ হয় সাবেরুন্নেছা বালিকা বিদ্যালয় প্রাঙ্গণে। র‍্যালীতে অংশ গ্রহণকরেন উপজেলার স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ।

শিক্ষক দিবস উদযাপন পরিষদের যুগ্ম আহ্বায়ক কেন্দুয়া উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ সাইফুল আলমের সভাপতিত্বে সদস্য কেন্দুয়া সাবেরুন্নেছা বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোখলেছুর রহমান বাঙ্গালীর সঞ্চালনায় র‍্যালী পরবর্তী সংক্ষিপ্ত আলোচনায় বক্তব্য রাখেন, কেন্দুয়া উপজেলা সহকারি প্রাথমিক কর্মকর্তা মোঃ আমিনুল ইসলাম, শিক্ষক দিবস উদযাপন পরিষদের সদস্য কেন্দুয়া আশরাফিয়া হোসাইনিয়া দাখিল মাদ্রাসা সুপার মওলানা আবু উমর আব্দুর নূর ফারুক, কেন্দুয়া সরকারি কলেজের প্রভাষক মো. আব্দুল মান্নান, কেন্দুয়া প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. জামিরুল হক, কেন্দুয়া মাধ্যমিকের শিক্ষক নেতা জনতা আর্দশ উচ্চ বিদ্যালয়েরর প্রধান শিক্ষক ও সাবেক চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, কারিগরি স্কুল এন্ড কলেজ মো. নজরুল ইসলাম প্রমূখ।

শিক্ষক দিবসে যুগ্ম আহ্বায়ক কেন্দুয়া উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ সাইফুল আলম উপস্থিত সকল শিক্ষকদের উদ্দেশ্যে বক্তব্য দিতে গিয়ে বলেন, মানুষের মধ্যে যেসব গুণ রয়েছে শিক্ষা সেগুলোকে বিকশিত করে। শিক্ষা মানবজীবনকে পরিশীলিত করে। তাই শিক্ষা জাতীয় উন্নতি ও অগ্রগতির ধারক ও বাহক। এজন্য শিক্ষাকে জাতির মেরুদণ্ড হিসেবে আখ্যায়িত করা হয়। শিক্ষা কথাটি এলেই প্রথমে যে কথাটি আসে তা হলো শিক্ষক। শিক্ষক হলো শিক্ষার প্রাণকেন্দ্র। মাধ্যমিক শিক্ষা অফিসার জনাব সাইফুল আলম সকল শিক্ষককে নিষ্ঠার সাথে কাজ করার আহবান জানান।

শিক্ষক দিবস উদযাপন পরিষদের সদস্য কেন্দুয়া আশরাফিয়া হোসাইনিয়া দাখিল মাদ্রাসার সুপার মওলানা আবু উমর আব্দুর নূর ফারুক বলেন, শিক্ষা ব্যবস্থার গুণগত মান নির্ভর করে শিক্ষকের পেশাগত দক্ষতা, নিষ্ঠা ও প্রচেষ্টার ওপর। মেধাবী ও নিষ্ঠাবান শিক্ষকগণই মূল্যবোধ সম্পন্ন শিক্ষা বিস্তারের মাধ্যমে পরিবার, সমাজ তথা রাষ্ট্রের সংকট উত্তরণে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারেন।সভায় বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানকে সরকারীকরণের জোর দাবি জানালে উপস্থিত সকল শিক্ষকগণ করতালির মাধ্যমে সমর্থন জানান।
এ সময় আইসিটি ফর এডুকেশন জেলা অ্যাম্বাসেডর শিক্ষকের কেন্দুয়া উপজেলার ১১ জন সদস্য উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |